আজ ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ২৭শে এপ্রিল, ২০২৪ ইং

ওমানে গণসচেতনতা ও মাস্ক বিতরণ করেছে সবুজ আন্দোলন ওমান শাখা

ওমান প্রতিনিধি

 

সবুজ আন্দোলন শাখার উদ্দ্যোগে করোনা ভাইরাস সম্পর্কে সচেতনতা তৈরির লক্ষ্যে লিফলেট, মাস্ক, সাবান ও হ্যান্ডস্ গ্লাভস বিতরণ করেছেন সবুজ আন্দোলন ওমান শাখা।

“খনিজ জ্বালানী ব্যবহার বন্ধ করুন,পরিবেশের ভারসাম্যতা রক্ষা করুন” এই স্লোগানকে সামনে রেখে এ কর্মসূচি গ্রহণ করে সামাজিক সংগঠন সবুজ আন্দোলন।

এসময় উপস্থিত ছিলেন বাংলা টিভির ওমান প্রতিনিধি ও সবুজ আন্দোলন ওমান শাখার সমন্বয়ক পলাশ শীল,সবুজ আন্দোলন ওমান শাখার যুগ্ম আহ্বায়ক ও ঢাকা সমিতি ওমানের সভাপতি হাজী প্রকৌশলী আলী আশরাফ,এনটিভি ওমান প্রতিনিধি ও সবুজ আন্দোলন ওমান শাখার যুগ্ম আহ্বায়ক এম আজিজ ইসলাম, কমিউনিটি লিডার ও সবুজ আন্দোলন ওমান শাখার যুগ্ম-আহ্বায়ক লোকমান হোসেন ভূইয়া ও সবুজ আন্দোলন ওমান শাখার যুগ্ম আহ্বায়ক প্রকৌশলী সামশুল হক প্রমূখ।
এর আগে অনুষ্ঠিত জরুরি সভায় সবুজ আন্দোলন ওমান শাখার আহ্বায়ক ও বাংলাদেশ সাংবাদিক ফোরামের সভাপতি এইচ এম হুমায়ুন কবির ঢাকা থেকে টেলিফোনে দিক নির্দেশনামূলক বক্তব্য রাখেন। এ সময় তিনি ভবিষ্যতেও দেশের প্রয়োজন কিংবা জাতীয় দুর্যোগ গুলোতে সবুজ আন্দোলন তাদের সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত রয়েছেন বলেও মন্তব্য করেন ।

এদিকে ওমানের চারিদিকে সুনসান নীরবতা বিরাজ করছে কোথাও লোকজন তেমন একটা দেখা না গেলেও বাংলাদেশী প্রবাসীদের আনাগোনা লক্ষ করা যায় অপ্রত্যাশিত ভাবে। অর্ধ কোটি জনসংখ্যার মধ্যপ্রাচ্যের তেলসমৃদ্ধ দেশ ওমানকে আজ পুরোপুরি লকডাউন করা হয়েছে। আজকে নতুন করে ১৮ জন করোনায় আক্রান্ত হওয়া সহ দেশটিতে একজন মিশরিয় নাগরিক সহ মোট আক্রান্তের সংখ্যা ৮৪ জন। চিকিৎসা ও খাবারের প্রয়োজন ছাড়া ঘর থেকে বের হচ্ছে না কেউ বন্ধ রয়েছে সব ধরনের প্রতিষ্ঠান। এই অবস্থা দীর্ঘদিন চলতে থাকলে বাংলাদেশী প্রবাসীদের যারা নির্মাণ শিল্প সহ দৈনিক হাজিরায় কাজ করতো তাদের অনেকেই বাসা ভাড়া কিংবা খাদ্যসংকটে পড়ে যাবেন বলে আশঙ্কা করছেন দেশটিতে বসবাসরত প্রবাসীরা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ